NarayanganjToday

শিরোনাম

শহরে শিবিরের প্রকাশ্য মিছিলে ক্ষুব্ধ আওয়ামী লীগ


শহরে শিবিরের প্রকাশ্য মিছিলে ক্ষুব্ধ আওয়ামী লীগ

নারায়ণগঞ্জে ফের সুসংগঠিত হয়ে উঠছে জামায়াত ইসলামীর ছাত্র সংগঠন ইসলামী ছাত্রশিবর। প্রকাশ্যে এদের কার্যক্রম, কর্মসূচি না থাকলেও এরা যে ভেতরে ভেতরে বেশ সুসংগঠিত রয়েছে এর প্রমাণ মিলেছে বৃহস্পতিবার।

এদিন শহরে প্রকাশ্যেই বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক নিবন্ধন বাতিল হওয়া জামায়াত ইসলামের সহযোগি সংগঠন ছাত্রশিবির র‌্যালি বের করাতে তাদের সুসংগঠিত হওয়ার বিষয়টি স্পষ্ট হয়ে উঠেছে। সচেতন মহল বলছে, পুলিশ প্রশাসকে ঘুমের মধ্যে রেখে সংগঠনটি ভেতরে ভেতরে সাংগঠনিক শক্তি সঞ্চার করে চলেছে।

এদিকে বৃহস্পতিবার সকালের সংগঠনটির ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে থানার অনেকটা কাছের এলাকা ডিআইটিতে তারা প্রকাশ্যে র‌্যলি বের করা নিয়ে শহরজুড়ে চলছে নানা আলোচনা সমালোচনা। বলা হচ্ছে, যেখানে বিএনপি গুটি কয়েক লোক নিয়ে একটি স্থানে দাঁড়াতে পারে না সেখানে ছাত্রশিবির কীভাবে রাস্তা দিয়ে প্রকাশ্য মিছিল করে! এ নিয়ে ক্ষব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন সরকারি দলের নেতারাও।

যদিও এ প্রসঙ্গে নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) মো. আসাদুজ্জামান বলছেন, এমন কোনো খবর আমাদের কাছে নেই। হয়তো কোনো অলিগলি থেকে মিছিলটি বের করে শহরের কথা বলা হচ্ছে।

তবে, সচেতন মানুষ বলছে, সরকারি দলের বহু নেতাই ইতোপূর্বে বলেছিলেন, প্রশাসনের মধ্যে ঘাপটি মেরে আছে জামায়াত-শিবিরের লোকজন। এদের চিহ্নিত করে শুদ্ধি অভিযান চালানো দরকার। ফলে ধারণা করা হচ্ছে, শিবির প্রকাশ্যে এমন র‌্যালি করলো আর প্রশাসনের কাছে এ ব্যাপারে আগাম কোনো তথ্য ছিল না, এটা ঠিক মেনে নেওয়াটা কষ্টকর।

তারা বলছেন, সামনের দিনগুলোতে প্রশাসনকে আরও বেশি সতর্ক হতে হবে। গোয়েন্দা তৎপরতা বাড়াতে হবে। নয়তো বা সরকারের যে লক্ষ্য, তা বাস্তবায়ন কোনো মতেই সম্ভব না। কেননা, যেখানে সরকার এ বছরটিকে মুজিব বর্ষ হিসেবে ঘোষণা করেছে, সেখানে ছাত্রশিবির এভাবে প্রকাশ্যে কীভাবে র‌্যালি করে! এ বিষয়টি আরও একটু গভীরভাবে ভাবা দরকার।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই নারায়ণগঞ্জ টুডে’কে বলেন, এভাবে প্রকাশ্যে ছাত্রশিবিরের মিছিলের সংবাদ দেখে অবাক হয়েছি। এটা কোনো ভাবেই স্বাভাবিক নয়। আজ তারা এভাবে মিছিল করেছে, পুলিশ প্রশাসন জানেনি। আগামীকাল দেখা যাবে এভাবে হঠাৎ করে বের হয়ে কোনো ধরণের অরজকতা সৃষ্টি করবে। তাই প্রশাসনকে এবং আমাদের দলীয় নেতাকর্মীদেরকে আরও সতর্ক থাকতে হবে। কেননা, এরা সুযোগ পেলে কাউকে ছাড়বে না।

অন্যদিকে একই ব্যাপারে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন নারায়ণগঞ্জ টুডে’কে বলেন, প্রকাশ্যে ছাত্রশিবির এভাবে মিছিল করবে শহরে এ ব্যাপারে আগাম তথ্য পুলিশ প্রশাসনের কাছে থাকা দরকার ছিলো। বিশেষ করে গোয়েন্দা সংস্থার কাছে। যেহেতু তারা বিষয়টা জানতো না তাই বলা যেতে পারে এটা তাদের একটা ব্যর্থতা, কোথাও না কোথাও তাদের দুর্বলতা রয়ে গেছে। যার কারণে তারা প্রকাশ্যে মিছিল করতে পেরেছে।

তিনি আরও বলেন, আগামীতে পুলিশ প্রশাসন বিশেষ করে আমাদের গোয়েন্দা সংস্থার লোকজনকে আরও বেশি সতর্ক হতে হবে যাতে করে এমন ঘটনার পুনরাবৃত্তি তারা ঘটনাতে না পারে। কেননা, এরা এভাবে প্রকাশ্যে আসতে থাকলে যে কোনো সময় অরজকাতা সৃষ্টি করতে পারে। তাই এ ব্যাপারে সবাইকে সতর্ক হতে হবে।

৭ ফেব্রুয়ারি, ২০২০২/এসপি/এনটি

উপরে