NarayanganjToday

শিরোনাম

৫ হাজার পরিবারের হাতে খাদ্র সামগ্রী তুলে দিবেন শ্রমিক নেতা পলাশ


৫ হাজার পরিবারের হাতে খাদ্র সামগ্রী তুলে দিবেন শ্রমিক নেতা পলাশ

চারদিকেই দুর্যোগের ঘনঘটা। করোনাভাইরাসের চলমান পরিস্থিতিতে অসংখ্য মানুষ ঘরবন্দি, বেকার। সরকার ঘোষণা দিয়েছে, একজনও না খেয়ে থাকবে না। তবে, সরকারি ত্রাণ অপ্রতুল্য। ফলে, এই দুর্যোগে অসহায় মানুষগুলোর পাশে উদার মানসিকতার ব্যক্তিরাও এগিয়ে আসছে। বাড়িয়ে দিচ্ছেন মানবতার হাত।

তেমনই একজন ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্ট ওয়ার্কার্স এর কেন্দ্রী কমিটির সভাপতি জাতীয় শ্রমিক নেতা কাউসার আহম্মেদ পলাশ। তিনি ৫ হাজার অসহায় পরিবারের মাঝে বিতরণ করবেন খাদ্য সামগ্রী। প্রয়োজনে পরবর্তীতে আরও খাদ্য সামগ্রী বিতরণ করবেন শ্রমিক বান্ধব এই নেতা।

সূত্রে জানা গেছে, কাউসার আহম্মেদ পলাশ ব্যক্তি উদ্যোগে ৫ হাজার হত-দরিদ্র পরিবারের মাঝে চাল ৫ কেজি, ডাল ১ কেজি, আলু ২ কেজি, তেল ১লিটার এবং আধা কেজি করে লবণ বিতরণ করবেন। মঙ্গলবার থেকে তিনি তার অনুসারি নেতাকর্মীদের মাধ্যমে এসব সামগ্রী প্যাকেটজাত শুরু করেছেন। বৃহস্পতিবার নাগাদ প্যাকেট করা সম্পন্ন হবে। এবং শুক্রবার থেকে এ খাদ্য সামগ্রী তিনি বিতরণ করবেন।

কাউসার আহম্মেদ পলাশ বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন একজন মানুষও এই দুর্যোগে না খেয়ে থাকবে না। সে মোতাবেক দেশব্যাপীই ত্রাণ দিচ্ছেন তিনি। বঙ্গবন্ধুর একজন সৈনিক হিসেবে আমাদেরও কিছু দায়িত্ব, কর্তব্য রয়েছে। তাছাড়া প্রধানমন্ত্রী এই সঙ্কটকে যুদ্ধের সাথে তুলনা করেছেন। আমরা তার সৈনিক। এই যুদ্ধে আমাদেরও ঝাঁপিয়ে পড়তে হবে। সেই দায়িত্ববোধ থেকেই অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। আশা করছি শুক্রবার থেকে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ শুরু করতে পারবো। আপাতত ৫ হাজার পরিবারের মাঝে এই খাদ্য সহায়তা দেব। প্রয়োজনে আবারও দেওয়া হবে।

তিনি আরও বলেন, যাদের সমর্থ রয়েছে, যারা সমাজের বিত্তবান, তাদের উচিত সরকারের পাশাপাশি নিজ নিজ অবস্থান থেকে অসহায়, হতদরিদ্র মানুষগুলোর পাশে এসে দাঁড়ানো। এভাবে সবাই যদি সমর্থ অনুযায়ী অসহায়দের দিকে মানবতার হাত এগিয়ে দিই তাহলে, একজন মানুষও এই সঙ্কটে খাদ্যে অভাব বোধ করবে না।

১ এপ্রিল, ২০২০/এসপি/এনটি

উপরে