NarayanganjToday

শিরোনাম

মানুষ দুর্ভোগে থাকলে আমার এমপিত্ব দরকার নাই : শামীম ওসমান


মানুষ দুর্ভোগে থাকলে আমার এমপিত্ব দরকার নাই : শামীম ওসমান

নারায়ণগঞ্জের প্রতি জাতির জনকের কন্যা শেখ হাসিনার আলাদা একটা টান রয়েছে মন্তব্য করে সাংসদ শামীম ওসমান বলেছেন, এখানে আওয়ামী লীগের জন্ম। তাই তিনি আলাদা চোখে দেখেন এই নারায়ণগঞ্জকে। তার ইশারাতেই ডিএনডি প্রকল্পের কাজ পাস হয়েছে।

রোববার (৮ মার্চ) সকালে নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের শিমরাইলে ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা (ডিএনডি) এলাকায় নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ণ প্রকল্প (২য় পর্যায়) শীর্ষক প্রকল্পের পাম্প স্থাপনের শুভ সূচনা অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন তিনি।

ডিএনডি প্রকল্প সম্পর্কে বলতে গিয়ে সাংসদ শামীম ওসমান বলেন, জাতীয় সংসদ সদস্য হওয়ার পর প্রথম দিনেই সংসদে এ বিষয়টি উত্থাপন করেছিলাম। এই কাজটি পানি সম্পদ মন্ত্রনালয়ের কাজ নয়। কোনো মন্ত্রনালয় সাহস করে এ কাজটি নিতে চায়নি।

তিনি বলেন, একপর্যায়ে তৎকালীন পানি সম্পদ মন্ত্রী আনিসুল হককে বলি ২০ লাখ মানুষের দুর্ভোগ লাগব করতে না পারলে হয় আমি পদত্যাগ করব না হয় আপনাকে পদত্যাগ করতে হবে। যে এলাকার মানুষ দুর্ভোগে থাকে সে এলাকার এমপি থাকার আমার দরকার নেই। সেদিন প্রধানমন্ত্রীর ইশারায় এ কাজ হবে বলে তিনি আশ্বস্ত করেন। আমার স্বপ্ন এটা ছোট খাল হবে, পানি নিস্কাশন হবে তা না।

শামীম ওসমান বলেন, আমরা প্রাচ্যের ডান্ডি, আমরা মোট রাজস্বের ২৫ ভাগ দিয়ে থাকি, ৭৫ ভাগ গার্মেন্টস ও নীট সেক্টরে এক্সপোর্ট করে থাকি। এই নারায়ণগঞ্জ অনেক অবদান রাখছে। সেনাবাহিনী ও পানি উন্নয়ন বোর্ড যেভাবে কাজটি করছেন এবং যেভাবে প্রকল্পটি নিয়ে চিন্তা করছেন আমার মনে হচ্ছে তারাই নারায়ণগঞ্জের স্থায়ী বাসিন্দা। আশা করি আমি না থাকলেও তারা প্রকল্পটি সুন্দর ভাবে সম্পন্ন করবে।

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, পানি সম্পদ মন্ত্রনালয়ের সচিব কবির বিন আনোয়ার, বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চীফ মেজর জেনারেল ইবনে ফজল শায়েখুজ্জামান, ২৪ ইঞ্জিনিয়ারিং কনষ্ট্রাকশন বিগ্রেডের ডিজি বিগ্রেডিয়ার এফ এম জাহিদ হোসেন, ১৯ ইসিবি অধিনায়ক লে. কর্ণেল আহসানুল তাকদ্বীম চৌধুরী, প্রকল্প পরিচালক লে. কর্ণেল মাসফিকুল আলম ভুঁইয়া ও প্রজেক্ট অফিসার মেজর সৈয়দ মোস্তাকিম হায়দার প্রমূখ।

৮ মার্চ, ২০২০/এসপি/এনটি

উপরে