NarayanganjToday

শিরোনাম

কাজী মনির-মামুনের ব্যর্থতায় জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা


কাজী মনির-মামুনের ব্যর্থতায় জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা

কাজী মনিরুজ্জামান ও মামুন মাহমুদের নেতৃত্বাধিন নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় কমিটি। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) দলটির সহ-দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

তবে কি কারণে কমিটি বিলুপ্ত করা হয়েছে তা বিজ্ঞপ্তিতে স্পষ্ট করে কিছু জানানো না হলেও এতে বলা হয়েছে, নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। পরবর্তী নতুন কমিটি গঠন না হওয়া পর্যন্ত নারায়ণগঞ্জ জেলাধীন সব উপজেলা ও পৌর বিএনপির কার্যক্রম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদকদের পরামর্শে পরিচালিত হবে।

নাম প্রকাশ না করার শর্তে নারায়ণগঞ্জ জেলা বিএনপির একাধিক নেতা নারায়ণগঞ্জ টুডেকে জানান, কমিটি গঠনের পর থেকেই নেতাদের মধ্যে অভ্যন্তরীণ কোন্দল চরম আকার ধারণ করাসহ সরকারি দলের নেতাদের সাথে গোপন সখ্যতার অভিযোগ রয়েছে অনেকের বিরুদ্ধে। এছাড়া জেলা কমিটির সাথে মহানগর ও থানা কমিটির নেতাদের একতা ও পারষ্পরিক সুসম্পর্ক নেই এমন কথাও তারা বলছেন। তাই কেন্দ্র থেকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে নেতা-কর্মীরা ধারণা করছেন। তবে তারা আশা করছেন, ত্যাগী ও মূলধারার নেতাদের সমন্বয়ে একটি শক্তিশালী নতুন কমিটি যেন গঠন করা হয়।

প্রসঙ্গত, কাজী মনিরুজ্জামান মিনরকে সভাপতি ও মামুন মাহমুদকে সাধারণ সম্পাদক করে ২০১৭ সালের ১৩ ফেব্রুয়ারি জেলা বিএনপির আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্র। এর দু বছর পর জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। দুই বছর মেয়াদী এই কমিটি তিন বছর আট দিনের মাথায় কেন্দ্র থেকে বিলুপ্ত ঘোষণা করা হলো।

২১ ফেব্রুয়ারি, ২০২০/এসপি/এনটি

উপরে