NarayanganjToday

শিরোনাম

মঙ্গলবার থেকে নামছে সেনাবাহিনী


মঙ্গলবার থেকে নামছে সেনাবাহিনী

করোনাভাইরাস সংক্রমণরোধের কার্যক্রমের অংশ হিসেবে সশস্ত্র বাহিনী মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার থেকে তারা সারা দেশে মাঠে নামবে এবং মাঠ পর্যায়ের প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করবেন।

সোমবার (২৩ মার্চ) বিকেলে সচিবালয়ে জরুরি সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবরা এতে উপস্থিত ছিলেন।

এছাড়াও সংবাদ সম্মেলনে করোনার বিস্তাররোধে আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয় সংবাদ সম্মেলনে। ২৬ মার্চ স্বাধীনতা দিবসের সরকারি ছুটি এবং ২৭ ও ২৮ মার্চ সাপ্তাহিক ছুটি থাকায় মূলত ২৬ মার্চ থেকেই সারাদেশের সরকারি অফিসগুলো বন্ধ থাকবে। এছাড়া ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটি থাকায় ৫ এপ্রিল থেকে সরকারি অফিসগুলো খোলা থাকবে।

সূত্র মতে, করোনাভাইরসকে কেন্দ্র করে সাধারণ মানুষকে জিম্মি করে এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা বাজার অস্থির করে তুলেছে। নিয়ন্ত্রণ করা যাচ্ছে না বাজারমূল্য। ওষুধের ক্ষেত্রেও একই অবস্থা। এছাড়াও কোয়ারেন্টাইনও মানছে না অনেকে। কমানো যাচ্ছে না লোকসমাগম। এসব কিছু দূরীকরণে অত্যন্ত কার্যকর পদক্ষেপ নিতে পারবে সেনা বাহিনী।

২২ মার্চ, ২০২০/এসপি/এনটি

উপরে