NarayanganjToday

শিরোনাম

ভাঙচুর করে শ্রমিকের দাবি আদায় হয় না : পলাশ


ভাঙচুর করে শ্রমিকের দাবি আদায় হয় না : পলাশ

সিভিক এ্যাপারেলস্ ও রহমান নিট গার্মেন্টস এবং ইউনিটেক্স গার্মেন্টস কয়েক হাজার বিক্ষুব্ধ শ্রমিকদের উদ্দেশ্যে ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স এর কেন্দ্রীয় কমিটির সভাপতি ও শ্রমিকলীগের কেন্দ্রীয় নেতা কাউসার আহম্মেদ পলাশ বলেছেন, জ্বালাও-পোড়াও আর ভাংচুর করে শ্রমিকের দাবি আদায় হয় না। এতে মালিক পক্ষসহ সুযোগ সন্ধানিরা আরও সুযোগ পেয়ে যায়। তাই নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমেই আমাদের শ্রমিক ভাইদের দাবি আদায় করা হবে।

সোমবার (১ জুন) বিকেলে সিভিক এ্যাপারেলস্ ও রহমান নিট গার্মেন্টস এবং ইউনিটেক্স গার্মেন্টস কয়েক হাজার বিক্ষুব্ধ শ্রমিকরা সদর উপজেলার আলীগঞ্জ মাঠে সমবেত হলে শ্রমিক নেতা পলাশ তাদের উদ্দেশ্যে এসব কথা বলেন।  

তিনি আরো বলেছেন, ঈদের পূর্বমুহুর্তে আপনাদের এই তিনটি গার্মেন্টসের মালিকরা শ্রমিকদের ন্যায্য দাবি পুরণ না করায় অসন্তোষের ঘটনা ঘটেছে। এই বিষয় গুলো সমাধানের লক্ষে শ্রম মন্ত্রনালয়, কল কারখানা অধিদপ্তর, ইন্ডষ্ট্রিয়াল পুলিশ ও মালিক পক্ষ এবং শ্রমিক নেতৃবৃন্দের সাথে আলোচনা কার্যক্রম চলমান রয়েছে। আমি আশাকরি এই আলোচনার মধ্যদিয়েই প্রতিষ্ঠান তিনটির শ্রমিকের দাবি পূরনসহ সকল সমস্যার সমাধান হবে। আরযদি এই আলোচনা থেকে সুষ্ঠ সমাধান না হয়, তাহলে নিয়মতান্ত্রিক ভাবে রাজপথে আন্দোলনের মাধ্যমে দাবী আদায় করা হবে (ইনশাআল্লাহ)।

এ সময় ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স এর জেলা কমিটির সাধারন সম্পাদক করিব হোসেন রাজু সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

১ জুন, ২০২০/এসপি/এনটি

উপরে