NarayanganjToday

শিরোনাম

‘রেড জোন নারায়ণগঞ্জ’ তিন এলাকা সম্পূর্ণ লকডাউন


‘রেড জোন নারায়ণগঞ্জ’ তিন এলাকা সম্পূর্ণ লকডাউন

নারায়ণগঞ্জ জেলাকে ‘রেড জোন’ উল্লেখ করে তিনটি জোনকে অধিক ঝুঁকিপূর্ণ বিবেচনায় লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। রোববার (৭ জুন) থেকে এই আদেশ কার্যকর হবে, জানিয়েছেন জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন।

আজ থেকে আগামী ২১ দিন পর্যন্ত জেলার তিনটি এলাকা লকডাউনের আওতায় থাকবে। শহরের আমলাপাড়া, জামতলা এবং ফতুল্লার রূপায়ন টাউন রোববার থেকে পুরোপুরি লকডাউন।

জেলা প্রশাসক জসীম উদ্দিন জানিয়েছেন, ঝুঁকিপূর্ণ ওই তিনটি এলাকা থেকে অতি জরুরী ছাড়া কোনো ব্যক্তি বের হতে পারবে না এবং কেউ প্রবেশও করতে পারবে না। এমনকী এসব এলাকার কাঁচাবাজার বন্ধ থাকবে, গণপরিবহন এসব এলাকায় থামবে না।

তিনি জানিয়েছেন, কাঁচাবাজর বন্ধ করে ভ্রাম্যমান বাজারের ব্যবস্থা করা হবে। এছাড়া ধর্মীয় উপসানালয়ে কর্মচারী ব্যাতিত অন্যান্যদের যাতায়াত নিষিদ্ধ। সবার জন্য স্বাস্থ্যবিধি মানা বাধ্যতামূলক।

এদিকে ৬ জুন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে সর্বশেষ তথ্য থেকে নারায়ণগঞ্জকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করা হয়েছে। সরকার ৫০ টি জেলা ও ৪০০ উপজেলাকে পুরোপুরি লকডাউন দেখিয়েছে।

তবে, এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা নারায়ণগঞ্জ টুডে’কে বলেন, মন্ত্রণালয়ের ওয়েবসাইটে যে তথ্য রয়েছে সেটি সঠিক। কিন্তু জোন ভাগ করে লকডাউন ঘোষণা করা হচ্ছে। যে এলাকাগুলো অধিক ঝুঁকিপূর্ণ সেগুলোই আমরা লকডাউন করছি। এবং এটি কড়াকড়ি হবে।

তিনি আরও বলেন, জেলার মধ্যে অন্যান্য এলাকাগুলো মোটামুটি নিরাপদ। এরমধ্যে ওই তিনটি এলাকাই বেশি ঝুঁকিপূর্ণ। যার কারণে এই সিদ্ধান্ত। তাছাড়া পুরো জেলা লকডাউন হলে সেটি কার্যকর হয় না সেভাবে। তাই জোন ভাগ করে কড়াকড়ি করার জন্য এ ব্যবস্থা। এতে ভালো ফল পাওয়া যাবে। পরবর্তী প্রয়োজন বুঝে ব্যবস্থা গ্রহণ করা হবে।

৭ জুন, ২০২০/এসপি/এনটি

উপরে