NarayanganjToday

শিরোনাম

নারায়ণগঞ্জে একদিনে নমুনা সংগ্রহ ২০৬, আক্রান্ত ১৫২


নারায়ণগঞ্জে একদিনে নমুনা সংগ্রহ ২০৬, আক্রান্ত ১৫২

নারায়ণগঞ্জে একদিনে ১৫২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। গত ৮ মার্চ থেকে এ পর্যন্ত এটিই জেলার মধ্যে একদিনের সর্বোচ্চ রেকর্ড। এ নিয়ে জেলাজুড়ে আক্রান্তের সংখ্যা ২৬৮৪ জনে দাঁড়িয়েছে।

তবে, সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলাতে ভাইরাসটিতে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। ফলে এখানে প্রাণঘাতি করোনায় মৃতের সংখ্যা ৭৭। এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭৩৬ জন।

শনিবার (৩০ মে) সকালের দিকে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। এই হিসেব রেকর্ড হয়েছে ২৯ মে সকাল আটটা থেকে ৩০ মে সকাল আটটা পর্যন্ত।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন সূত্র জানায়, জেলায় মোট আক্রান্তের ১১১১ জন হচ্ছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকার। যা সর্বোচ্চ সংখ্যক। দ্বিতীয় সর্বোচ্চ সদর উপজেলায়। এখানে ৮৩৫ জন আক্রান্ত রেকর্ড করা হয়েছে।

এছাড়া আড়াইহাজার ১৪০, বন্দর ৭৬, রূপগঞ্জ ৩০৭, সোনারগাঁ উপজেলায় ২১৫ জন আক্রান্ত রেকর্ড করা হয়েছে। এরমধ্যে সিটি করপোরেশন এলাকায় সর্বোচ্চ মৃত্যু ৫১ এবং সদর উপজেলায় ১৭ জন। অন্যান্য উপজেলার মধ্যে বন্দরে ২, রূপগঞ্জে ১ এবং সোনারগাঁয়ে ৬ জনের মৃত্যু হয়েছে।

এদিকে নারায়ণগঞ্জ জেলা থেকে গত ২৪ ঘণ্টায় ২০৬ টি নমুনা সংগ্রহ করা হয়েছে। জেলা থেকে নমুনা সংগ্রহের মোট সংখ্যা ১১ হাজার ৩২৫ টি।

এখানে সর্বপ্রথম দুজনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে ৮ মার্চ। তারা দুজনই ছিলেন ইতালি প্রাবাসী। এবং প্রথম মৃত্যু রেকর্ড করা হয় ৩০ মার্চ। তিনি বন্দরের রসূলবাগ এলাকার বাসিন্দা।

৩০ মে, ২০২০/এসপি/এনটি

উপরে