NarayanganjToday

শিরোনাম

না.গঞ্জের শীর্ষ চারটি নিউজ পোর্টাল বাংলাদেশে বন্ধ


না.গঞ্জের শীর্ষ চারটি নিউজ পোর্টাল বাংলাদেশে বন্ধ

পূর্ব কোনো ঘোষণা ছাড়াই নারায়ণগঞ্জের শীর্ষ চারটি নিউজ পোর্টাল বাংলাদেশে ব্লকড করে দেওয়া হয়েছে। গত ১৬ মে থেকে জেলার প্রথম সারির ও পাঠকপ্রিয় নারায়ণগঞ্জ টুডে, প্রেস নারায়ণগঞ্জ, যুগের চিন্তা টুয়েন্টিফোর এবং নিউজ নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর বাংলাদেশের পাঠকেরা দেখতে পাচ্ছে না।

উল্লেখ, নিউজ নারায়ণগঞ্জ ডোমেন পরিবর্তন করে কাজ করে গেলেও অন্যগুলো এই প্রদ্ধতি ব্যবহারে আগ্রহী নয়। কেননা, এভাবে একটি অন্যায়কে মাথা পেতে নেওয়া হবে। তাই তারা প্রতিবাদ আন্দোলনের মাধ্যমেই এর সমাধান বের করার চেষ্টা চালিয়ে যাবে।

নারায়ণগঞ্জ টুডে সম্পাদক কলাম লেখক সীমান্ত প্রধান জানিয়েছেন, কি কারণে আমাদের নিউজ পোর্টালগুলো বন্ধ করা হয়েছে তা আমাদের জানা নেই। এ ব্যাপারে আমাদেরকে কোনো রকম নোটিশও করা হয়নি। আমরা বিশ্বাস করি, সরকারের উচ্চ পর্যায়ের কেউ পোর্টাল বন্ধের ব্যাপারে কিছুই জানে না। স্থানীয় প্রভাবশালী এক বা একাধিক রাজনৈতিক মহল বিটিআরসি’তে প্রভাব বিস্তার করে এহেন কর্ম ঘটিয়ে থাকতে পারে।

তিনি আরও বলেন, এভাবে গণমাধ্যমের কণ্ঠরোধ করা কোনো সভ্যতার মধ্যে পড়ে না। সব থেকে বড় কথা হচ্ছে, সরকার যদি বিটিআরসি থেকে এসব পোর্টালগুলো বন্ধ করে থাকে, তাহলে সেগুলো কেন করা হয়েছে, কোন অপরাধে তা জানার অধিকার আমাদের ছিল। কিন্তু অপ্রিয় হলেও সত্য যে আমরা এখনও জানি না আমাদের অপরাধটা কী, কেন আমাদের নিউজ পোর্টাল বাংলাদেশে ব্লকড করে দেয়া হয়েছে। আমরা এর নিন্দা জানাই। পাশাপাশি এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী ও তথ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ টুডে সরাসরি ভিজিট করা না গেলেও ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল থাকার কারণে কিছু কিছু পাঠক ফেসবুক অ্যাপ থেকে কিছু কিছু নিউজ লিংকে প্রবেশ করতে পারছেন। কিন্তু সরাসরি নিউজ পোর্টালটিতে বাংলাদেশ থেকে কেউ প্রবেশ করতে পারছেন না। তবে, ভিপিএন ব্যবহার করে প্রবেশ করা যাচ্ছে।

২৭ মে, ২০২০/এসপি/এনটি

উপরে