NarayanganjToday

শিরোনাম

করোনা জয় করে ফের চিকিৎসা সেবায় খানপুরের ৪৫ স্বাস্থ্যকর্মী


করোনা জয় করে ফের চিকিৎসা সেবায় খানপুরের ৪৫ স্বাস্থ্যকর্মী

শহরের ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা আক্রান্ত চিকিৎসকসহ ৪৫ জন স্বাস্থ্যকর্মী সুস্থ হয়েছেন। সুস্থ হওয়া স্বাস্থ্যকর্মীরা পুনরায় হাসপাতালটিতে স্ব স্ব কাজে যোগদান করেছেন।

বৃহস্পতিবার (২১ মে) এই তথ্য নিশ্চিত করেছেন হাসপাতালটির তত্ববধায়ক ডা. গৌতম রায়। তিনিও করোনায় আক্রান্ত ছিলেন। সুস্থ হয়ে ১৮ মে নিজ পদে ফের যোগদান করেন।

গৌতম রায় বলেন, আমাদের হাসপাতালটিতে চিকিৎসক, নার্স, স্টাফসহ সর্বমোট ৫৪ জন আক্রান্ত হন। এ পর্যন্ত আমরা ৪৫ জন পুরোপুরি সুস্থ হয়েছি। কেউ কেউ ইতোমধ্যে পুনরায় চিকিৎসা সেবায় নিয়োজিত হয়েছেন। অন্যরা শনিবারের মধ্যে কাজে যোগ দিবেন। বাকী ৯ জনও প্রায় সুস্থ। শিগগিরই আমরা তাদেরকে করোনামুক্ত ঘোষণা করতে পারবো।

তিনি আরও জানিয়েছেন, সবাই মনে করে, করোনাভাইরাসে আক্রান্ত হলেই মৃত্যু নিশ্চিত। বিষয়টি আসলে তা না। অনেক মানুষ আক্রান্ত হচ্ছেন, কিছু মারা যাচ্ছেন। তবে এদের মধ্যে অধিকাংশ সুস্থ হয়ে উঠছেন। আতঙ্ক নয়, মনোবল ও সচেতনতার সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলে ও চিকিৎসকের পরামর্শে যে কেউ সুস্থ হয়ে উঠতে পারেন।

গৌতম রায় বলেন, করোনাভাইরাস মানে মৃত্যু নয়। আতঙ্কিত, ভীত না হয়ে ধীর মনোবলের সঙ্গে করোনার মোকাবেলা করুন। চিকিৎসকের পরামর্শ ও স্বাস্থ্যবিধি মেনে চললে যে কেউ সুস্থ হয়ে উঠতে পারবেন। সতর্ক থাকুন, নিজে সুস্থ থাকুন এবং পরিবারকে সুস্থ রাখুন।

প্রসঙ্গত, খানপুর ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ৩৮ জন চিকিৎমক, ১৬৪ জন নার্স এবং ১২৭ জন স্টাফ কর্মরত রয়েছেন। বর্তমানে এই হাসপাতালটিকে করোনা ইউনিট ঘোষণা করা হয়েছে। ফলে এখানে বর্তমানে শয্যা সংখ্যা ১১০ টি। যার মধ্যে আইসোলেশন ১০০টি এবং আইসিউ ১০টি। তবে, এখনও পর্যন্ত আইসিইউ সম্পন্ন হয়নি।

২১ মে, ২০২০/এসপি/এনটি

উপরে