NarayanganjToday

শিরোনাম

পাঁচ শতা‌ধিক প‌রিবার‌কে সা‌বেক জাতীয় ক্রিকেটা‌রের ঈদ উপহার


পাঁচ শতা‌ধিক প‌রিবার‌কে সা‌বেক জাতীয় ক্রিকেটা‌রের ঈদ উপহার

দেশের চলমান করোনা দূর্যোগ ও ঘূর্ণিঝড় আম্পানকে সামনে রেখে আর্তমানবতার সেবায় নারায়ণগঞ্জ থেকে মোহাম্মদ শরীফ ফাউন্ডেশন নামে নতুন একটি ফাউন্ডেশনের যাত্রা শুরু হয়েছে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক কৃতি খেলোয়াড় মোহাম্মদ শরীফ এই ফাউন্ডেশনের কর্ণধার ও চেয়ারম্যান। দীর্ঘদিনের স্বপ্নকে বাস্তবায়ন করতে সাবেক ক্রিকেটার শরীফের এই সেবামূলক উদ্যোগ।

বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জসীম উদ্দিন তার বাংলাতে এই ফাউন্ডেশনের উদ্বোধন করেন। প্রথম দিনেই পাঁচ শতাধিক দু:স্থ পরিবারকে ঈদ সামগ্রী উপহার প্রদানের মধ্য দিয়ে শুরু হয়েছে আনুষ্ঠানিক কার্যক্রম। শুরুটা সাদামাটা হলেও অচিরইে আরো বৃহৎ পরিসরে এগিয়ে যাওয়ার প্রত্যাশা করছেন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের গোদনাইলের আরামবাগ এলাকার কৃতি সন্তান এই তারকার ক্রিকেটার মোহাম্মদ শরীফ।

ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে ঝড় বৃষ্টি ও বৈরি আবহাওয়াকে উপেক্ষা করে দুপুরে এক ঝাঁক মেধাবী তরুণকে নিয়ে বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের বাসভবনের বাংলোতে ফাউন্ডেশনটির যাত্রা শুরু করতে মিলিত হন দেশের সাবেক খ্যাতিমান জাতীয় ক্রিকেটার মোহাম্মদ শরীফ। এ সময় সেখানে ছিলেন ফাউন্ডেশনের পরিচালক নীট কনসার্ণ গ্রুপের ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন মোল্লা, কার্যকরী সদস্য ও মাদার প্রিন্টের ব্যবস্থাপনা পরিচালক এস এম রানাসহ অন্যান্য কর্মকর্তা ও সদস্যরা।

আনুষ্ঠানিক উদ্বোধন শেষে এই ফাউন্ডেশনের অগ্রগতি কামনা করে তাদের পাশে থেকে সহযোগিতা প্রদানের প্রত্যয় ব্যক্ত করেন জেলা প্রশাসক মোহাম্মদ জসীম উদ্দিন।

তিনি বলেন, করোনা ভাইরাসের এই দূর্যোগপূর্ণ পরিস্থিতিতে নারায়ণগঞ্জ থেকে এমন একটি সেবামূলক সংগঠনের এই শুভযাত্রা দেশ ও জাতির কল্যান বয়ে আনবে।

এই ফাউন্ডেশনের যে কোন কাজে জেলা প্রশাসন থেকে সব ধরণের সহযোগিতা করার আশ^াস দিয়ে তিনি বলেন, শুরু থেকে যেহেতু আমি রয়েছি তাই ভবিষ্যতেও মানুষের কল্যানে পাশে থাকবো। পাশাপাশি ক্রিকেটার শরীফকে সাধুবাদ জানিয়ে এই ফাউন্ডেশনের সাথে সম্পৃক্ত হয়ে মানুষের সেবায় সব রকম সহযোগিতা প্রদানের আশ্বাস দেন বিশিষ্ট দুই শিল্পমালিক ফাউন্ডেশনের পরিচালক মোল্লা নীট কনসার্ণ গ্রুপ লিমিটেড ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন মোল্লা এবং কার্যকরী সদস্য ও মাদার প্রিন্টের ব্যবস্থাপনা পরিচালক এস এম রানা।

ফাউন্ডেশনের ব্যাপারে সাবেক খ্যাতিমান তারকা ক্রিকেটার মোহাম্মদ শরীফ জানান, সুবিধাবঞ্চিত স্বল্প আয়ের মানুষের পর্যাপ্ত শিক্ষা ও স্বাস্থ্য নিশ্চিত করে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার মূল লক্ষ্য নিয়েই তার এই নব উদ্যোগ। তাই বিভিন্ন পেশার মেবাধী ২২ তরুণকে নিয়ে স্বল্প পরিসরে যাত্রা শুরু হলেও ভবিষ্যত পরিকল্পনা আরো ব্যাপক। সাবেক ও বর্তমান ক্রিকেট তরাকাদের তিনি এই সেবামূলক কাজে সম্পৃক্ত করতে চান।

তিনি জানান, এরই মধ্যে নারায়ণগঞ্জের দুই কৃতি সন্তান জাতীয় ক্রিকেট দলের সাবেক দুই অধিনায়ক ফারুক হোসেন এবং আতাহার আলী খান ইতিমধ্যেই সম্পৃক্ত হয়েছেন। আরেক সাবেক অধিনায়ক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের গড়া সাকিব আল হাসান ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে কাজ করতে চান। বিদেশে অবস্থানরত সাকিবআল হাসান দেশে ফিরলেই তার সাথে সমন্বয় করে ফাউন্ডেশনের কাজ শুরু করবেন আনুষ্ঠানিকভাবে।

শরীফ আরো জানান, এছাড়াও উপদেষ্টা হিসেবে ফাউন্ডেশনের সাথে যুক্ত রয়েছেন বিশিষ্ট সমাজেসেবক মোফাজ্জল হোসেন মিন্টু, পরিচালক হিসেবে রয়েছেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সাবেক ক্রিকেটার তানভীর আহম্মেদ টিটু, দাতা সদস্য হিসেবে আছেন দুই ইংল্যান্ড প্রবাসী ফারুক আহম্মেদ ও ফয়সাল আমিন এবং নিউইয়র্ক প্রবাসী মো: আতিক।

দেশের সাবেক খ্যাতিমান ক্রিকেট তারকা মোহাম্মদ শরীফ বলেন, অসহায় দু:স্থ মানুষদের পাশে দাঁড়ানোই হচ্ছে তার মূল উদ্দেশ্য। তাই এই ফাউন্ডেশনের মাধ্যমে সারা দেশের মানুষই উপকৃত হবেন। তিনি আশা করছেন, তার এই মহৎ উদ্যোগ অনেকের মধ্যেই অনুপ্রেরণা জাগাবে। ।

উপরে