NarayanganjToday

শিরোনাম

পরিচ্ছন্ন কর্মীদের পাশে করোনা-দূর্যোগ উত্তরণ সমন্বয় কমিটি


পরিচ্ছন্ন কর্মীদের পাশে করোনা-দূর্যোগ উত্তরণ সমন্বয় কমিটি

নারায়ণগঞ্জে কর্মরত ৫০ জন পরিচ্ছন্ন কর্মীর মধ্যে করোনা-দূর্যোগ উত্তরণ সমন্বয় কমিটির পক্ষ থেকে ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই), বিশেষ-জুতা, মাস্ক, হেন্ড-গ্লাভস, বিশেষ চশমা, চাল ও ডাল বিতরণ করা হয়। মঙ্গলবার (১৯ মে) বিকেলে নারায়ণগঞ্জের আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তনের সামনে এসব বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের আহ্বায়ক রফিউর রাব্বি, যুগ্ম আহ্বায়ক ভবানী শংকর রায়, ধীমান সাহা জুয়েল, নিখিল দাস, নাসিরুদ্দিন মন্টু, দুলাল সাহা, পপি রাণী সরকার, ঢাকার সামাজিক সংগঠন ‘আইকেন’ এর সংগঠক তানভীর হোসেন ও কাওসার মাহমুদ। প্রথমে ‘আইকেন’ এর সংগঠক তানভীর হোসেন ও কাওসার মাহমুদ পরিচ্ছন্ন কর্মীদের প্রশিক্ষণ প্রদান করেন। পরে সুরক্ষা সামগ্রী ও ত্রাণ হিসেবে চাল-ডাল সহ খাদ্য সামগ্রী প্রদান করা হয়। ‘আইকেন’ এ উদ্যোগে সুরক্ষা সামগ্রী দিয়ে সহযোগিতা করে।

এ সময় রফিউর রাব্বি বলেন, ‘এই করোনা কালে পরিচ্ছন্ন-কর্মীরা বিশেষ ভূমিকা পালন করে চলেছে। জীবনের ঝুকি নিয়ে নগরকে পরিচ্ছন্ন রাখার, আমাদের সুস্থ রাখার চেষ্টা করে যাচ্ছে। প্রতি মুহূর্ত তারা আক্রান্ত হওয়ার ঝুকিতে থেকেই কাজটা চালিয়ে যাচ্ছে। অথচ তাদেরকে কোনও ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী দেয়া হচ্ছে না। বর্তমানে বাস্তবতা এমন যে, আমাদের সমস্ত ডাক্তার, নার্স, স্বাস্থ-কর্মীরাই এই সুরক্ষা সামগ্রী পাচ্ছে না। আমরা সিটি কর্পোরেশন ও জেলা প্রশাসনের কাছে দাবি করবো আমাদের সকল পরিচ্ছন্ন কর্মীকেই স্বাস্থ সম্মত সুরক্ষা সামগ্রী দেয়ার জন্য। অর্থনৈতিক কারণে নারায়ণগঞ্জ দেশের সবচেয়ে ধনী জেলা হিসেবে পরিচিত। যদিও আয়-বৈষম্য এখানে প্রকট, কিন্তু মাথা পিছু আয় এখানে বেশী। আমরা বিত্তবান সকল মানুষকে আহ্বান জানাবো স্ব-স্ব অবসস্থান থেকে আজকের এ সংকট কালে অসহায়, দূর্গত মানুষের পাশে দাঁড়াবার জন্য।’ তিনি সামাজিক সংগঠন ‘আইকেন’ এর কর্মকর্তাদের এগিয়ে আসার জন্য ধন্যবাদ জানান।

১৯, ২০২০/এসপি/এনটি

উপরে