NarayanganjToday

শিরোনাম

ভয়াবহ আগুনে গাউছিয়ার ৫০ দোকান পুড়ে ছাই (ভিডিওসহ)


ভয়াবহ আগুনে গাউছিয়ার ৫০ দোকান পুড়ে ছাই (ভিডিওসহ)

রূপগঞ্জের একটি বৃহত্তম কাঁচাবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অর্ধশতাধিক দোকানপাট পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার (১৪ মে) বিকেল ৫ টার দিকে উপজেলার গাউছিয়া এলাকার ‘গাউছিয়া কাঁচাবাজার’ নামক টিনের মার্কেটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুণে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, আরও বাড়তে পারে বলে জানিয়েছেন গাউছিয়া মার্কেটের ব্যবস্থাপক আব্দুল আউয়াল।

জানা গেছে, করোনা পরিস্থিতির কারণে গাউছিয়া মার্কেট বন্ধ রয়েছে। মার্কেটের একটি ওষুধের দোকানে থাকা ফ্রিজের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আগুণের সূত্রপাত হতে পারে, ধারণা করছেন দোকানিরা। এ ঘটনায় গাউছিয়া মার্কেটকর্মী ও আনসাররা অগ্নিনির্বাপক যন্ত্রের সাহায্যে আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা করে ব্যর্থ হন। পরে কাঞ্চন ও ডেমরা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট দুই ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে আগুন নিয়ন্ত্রণ আনার পূর্বেই বাজরাটির ৫০ দোকানের উপরে পুড়ে ছাই হয়ে গেছে বলে জানিয়েছেন মার্কেট সংশ্লিষ্টরা। এসব দোকানে ঈদের জন্য মালামাল ভর্তি করে রাখায় ক্ষতির পরিমাণ বৃদ্ধি পেতে পারে বলে ধারণা করছেন ফায়ার সার্ভিসকর্মীরা।

গাউছিয়া মার্কেটের ব্যবস্থাপক আব্দুল আউয়াল জানান, গাউছিয়া কাঁচাবাজারে বেশ কয়েকটি ওষুধের পাইকারী দোকানসহ শতাধিক মুদিমনোহরী দোকান রয়েছে। চালের আড়ৎ রয়েছে। করোনা পরিস্থিতির কারণে দুপুর আড়াইটায় দোকানপাট বন্ধ করে গেট বন্ধ করে দেয়া হয়। বিকেলের দিকে ওষুধের একটি দোকানে থাকা ফ্রিজের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুণের সূত্রপাত হয়। সাথে সাথে আগুন পুরো মার্কেটে ছড়িয়ে এলাকা কালো ধোয়ায় আচ্ছন্ন হয়ে যায়। সন্ধ্যা ৭টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

১৪ মে, ২০২০/এসপি/এনটি

উপরে