NarayanganjToday

শিরোনাম

শাহ আলমের ফ্যাক্টরিতে বেতনের বদলে লাঠিপেটা!


শাহ আলমের ফ্যাক্টরিতে বেতনের বদলে লাঠিপেটা!

শতভাগ বেতন দাবি করায় শ্রমিকদের মারধর করে জখম করার অভিযোগ উঠেছে ফতুল্লার শাহ ফতেহউল্লাহ টেক্সটাইল মিলের মালিক পক্ষের লোকজনদের বিরুদ্ধে। বুধবার (১৩ মে) সকালের দিকে পোস্ট অফিস রোড এলাকায় এই ঘটনা ঘটে।

শাহ ফতেহউল্লা টেক্সটাইল মিল বিএনপি নেতা শাহ আলমদের পারিবারিক ব্যবস। এ ফ্যাক্টরিটির পরিচালনার দায়িত্বে রয়েছেন বিএনপির এই নেতাই।

শ্রমিকদের পক্ষ থেকে অভিযোগ করা হয়, তাদেরকে কারখানা থেকে ৬০ ভাগ বেতন দিবে জানালে তারা শতভাগ বেতন দাবি করে। কিন্তু মালিক পক্ষ সেটি মানতে নারাজ। এক পর্যায়ে মালিক পক্ষের লোকজন বিক্ষুব্ধ শ্রমিকদের উপর এলোপাতাড়ি হামলা চালায়। এতে অন্তত ৮ থেকে ১০ জন শ্রমিক রক্তাক্ত ও নীলাফোলা জখম হয়েছে।

এদিকে ফতুল্লা মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ শাহাদাত হোসেন বলেন, সকালে ফোন পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। তবে, শ্রমিকরাই উল্টো মালিক পক্ষকে মারধর করেছে। পরে পুলিশ শ্রমিকদেরকে বুঝিয়ে ওখান থেকে সরিয়ে দেয়। এ ঘটনায় কোনো পক্ষ থেকে কোনো রকম অভিযোগ পাওয়া যায়নি।

অন্যদিকে শ্রমিকদের দাবি, পুলিশ ঘটনাস্থলে এসে মালিক পক্ষ অবলম্বন করে শ্রমিকদের উল্টো ধমকিয়ে সরিয়ে দিয়েছে। তারা প্রশ্ন তুলেন, মালিক পক্ষ যদি আমাদেরকে মারধর না করবেন তবে, আমাদের শরীরের জখম ভুতে এসে করেছে?

১৩ মে, ২০২০/এসপি/এনটি

উপরে