NarayanganjToday

শিরোনাম

করোনায় মৃত ব্যক্তি থেকে ভাইরাস ছড়ায় না : আইভী


করোনায় মৃত ব্যক্তি থেকে ভাইরাস ছড়ায় না : আইভী

করোনাভাইরাস মোকাবেলায় প্রধামন্ত্রীর ত্রান তহবিলের সহযোগিতায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বাসিন্দাদের জন্য ৪শ ৯০ মেট্রিক টন চাল বরাদ্দ এসেছে। ইতমধ্যে এই চাল ২৭ টি ওয়ার্ডের ৫০ হাজার পরিবারের ঘরে পৌঁছেও দেয়া হয়েছে, জানিয়েছেন মেয়র আইভী।

বুধবার (২৯ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন চত্বরে ১০ টাকা কেজি মূল্যে ওএমএসের চাল বিতরণের উদ্বোধন শেষে প্রেস ব্রিফিংয়ে গণমাধ্যমকে তিনি ওই তথ্য জানান।

আইভী বলেন, ওএমএস চাল বিতরণের জন্য সিটি কপোরেশনকে মাত্র  ১৫ হাজার কার্ড দেয়া হলেও যা চাহিদার তুলনায় খুবই অপ্রতুল। তবে পর্যায়ক্রমে আরও কার্ড পাবার প্রত্যাশার কথা জানান তিনি।

করোনা প্রসঙ্গে সিটি করপোরেশনের নানা কার্যক্রমের কথা উল্লেখ করে মেয়র জানান, ‘সিভিল সার্জনের সহায়তায় সিটি করপোরেশন একটি মেডিকেল টিম গঠন করে বাড়ি বাড়ি গিয়ে এ পর্যন্ত করোনা উপসর্গে অসুস্থ ৫শ ১১ জন রোগির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠিয়েছে। সরকারি-বেসরকারি বিভিন্ন ডায়গনস্টিক সেন্টারের সহযোগিতায় এসব নমুনা সংগ্রহ করা হচ্ছে। এছাড়া টেলিফোনে নগরবাসিকে স্বাস্থ্যসেবা দিতে ১৬ জনের একটি মেডিকেল টিমও কাজ করছে।’ তবে এসব কাজে পর্যাপ্ত টেকনিশিয়ান ও জনবলের সংকটের কথাও জানান তিনি।

আইভী জানান, ‘প্রতিটি ওয়ার্ডের নারী-পুরুষ সব কাউন্সিলররা খাদ্যসামগ্রী বিতরণসহ জীবনের ঝুঁকি নিয়ে করোনায় আক্রান্তদের  সেবায় কাজ করে যাচ্ছেন। পাশপাশি পরিচ্ছন্ন কর্মীরাও নগরীর বিভিন্ন সড়কে জীবানুনাশক পানি ছিটানোসহ বাড়ি বাড়ি গিয়ে পরিস্কার পরিচ্ছনতার কাজ করছেন।’

নগরীবাসিকে সামাজিক ও শারীরিক  দুরত্ব বজায় রেখে চলার আহবান জানিয়ে মেয়র আইভী জানান, মৃত ব্যক্তির লাশের মাধ্যমে করোনা ভাইরাস ছড়ায় না। তাই করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা গেলে এলাকাবাসীকে সেই পরিবারের পাশে থাকারও আহবান জানান তিনি।

২৯ এপ্রিল, ২০২০/এসপি/এনটি

উপরে