NarayanganjToday

শিরোনাম

নারায়ণগঞ্জে লকডাউনের আওতামুক্ত থাকবে যা


নারায়ণগঞ্জে লকডাউনের আওতামুক্ত থাকবে যা

পুরো নারায়ণগঞ্জ জেলাকে প্রশাসনিক ভাবে লকডাউন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (৭ এপ্রিল) রাতের দিকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে।

তবে, লকডাউন ঘোষণা করা হলেও জেলাতে এর আওতামুক্ত থাকবে জরুরি পরিষেবা যেমন চিকিৎসা, খাদ্য দ্রব্য সরবরাহ। এর ব্যাতিত সব কিছুই কার্যত অবরূদ্ধ থাকবে।

দিকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) তাদের বিজ্ঞপ্তিতে জানিয়েছে, করোনাভাইরাস প্রতিরোধ কার্যক্রম জোরদার করার লক্ষ্যে ৮ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নারায়ণগঞ্জ জেলাকে সম্পূর্ণরূপে অবরুদ্ধ ঘোষণা করা হলো। তবে, জরুরি পরিষেবা যেমন চিকিৎসা, খাদ্য দ্রব্য সরবরাহ এর আওতা বহির্ভূত থাকবে।

এতে আরও বলা হয়, বেসামরিক প্রশাসন, সশস্ত্র বাহিনী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে সম্মিলিতভাবে এ দায়িত্ব পালন করবে।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জে করোনাভাইরাসের ভয়াবহতা আচ করতে পেরে শুরুতেই পুরো জেলাকে লকডাউন ঘোষণা করার দাবি তুলেছিলেন জেলা আইনজীবী সমিতির সভাপতি মোহসীন মিয়া। এরপরদিন একই দাবি করেন সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। তবে তিনি কেবল সিটি করপোরেশন এলাকাটুকুতেই লকডাউন অথবা কারফিউর দাবি জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি। এরপর এক ভিডিও বার্তায় পুরো জেলা লকডাউন করার দাবি করেছিলেন প্রভাবশালী সাংসদ শামীম ওসমান।

তবে, এসব দাবি অবশ্য গ্রাহ্য করেনি সরকার ও স্থানীয় প্রশাসন। যার ফলশ্রুতিতে গত তিনদিনে এই জেলাতে ৩২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়। এরপরই সরকার বিষয়টিকে গুরুত্বের সাথে নিয়ে এই লকডাউন ঘোষণার সিদ্ধান্ত নেয়।

৭ এপ্রিল, ২০২০/এসপি/এনটি

উপরে