NarayanganjToday

শিরোনাম

করোনায় নিহত নারীকে দেখতে গিয়ে আরও দুই নারী কোয়ারেন্টাইনে


করোনায় নিহত নারীকে দেখতে গিয়ে আরও দুই নারী কোয়ারেন্টাইনে

বন্দরে করোনায় মারা যাওয়া নারীর সংস্পর্শে যাওয়ায় সোনারগাঁয়ের দুই নারীকে হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দিয়েছে প্রশাসন। রোববার (৫ এপ্রিল) উপজেলা প্রশাসন তাদেরকে ঘর ছেড়ে বাইরে বের না হতে এবং অন্য কারো সাথে না মিশতে নির্দেশনা দিয়েছে।

তারা হলেন, উপজেলার বাড়িমজলিশ (লালাপাড়া) গ্রামের সামসুল আলম (সাফা) এর স্ত্রী আফিয়া বেগম (৫০) ও বাড়িমজলিশ গ্রামের বাবুলের স্ত্রী নাজমা বেগম (৪৭)।

৩০ মার্চ বন্দর উপজেলার রসুলবাগ এলাকায় মারা যান শিউলী ওরফে পুতুল নামে এক নারী। যার নমুনা সংগ্রহ করার পরে দুই এপ্রিল করোনা পজিটিভ আসে। এই নারীর স্বাভাবিক মৃত্যু হয়েছে ভেবে সোনারগাঁয়ের ওই দুই নারী মৃতকে দেখতে গিয়েছিলেন। তবে, স্থানীয়দের ধারণা, এই দুই নারী মৃতদেহকে গোসল দিয়েছিলেন। এতে করে উপজেলার বাড়িমজলিশ (লালাপাড়া) গ্রামের মানুষের মধ্যে করোনা আতঙ্ক সৃষ্টি হলে প্রশাসন উপস্থিত হয়ে তাদেরকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছেন।

পরে স্থানীয় মুরুবী আসাদ প্রধান, স্থানীয় মানিক মেম্বার ও মহিলা মেম্বার সাবিনা ইয়াসমিন প্রাথমিক ভাবে ২ মহিলাকে ঘর থেকে বের হতে নিষেধ করেন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পলাশ কুমার সাহা জানান, ঘটনা শুনে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সোনারগাঁ থানার ওসি ঘটনাস্থল পরিদর্শন করে ২ মহিলাকে হোম কোয়ারেন্টারে রাখা হয়েছে। তবে, ঘটনা কয়েকদিন আগের বিদায় এলাকা লক ডাউন করা হয়নি।

৫ এপ্রিল, ২০২০/এসপি/এনটি

উপরে