NarayanganjToday

শিরোনাম

কাশিপুরে করোনায় নিহত ব্যক্তির এলাকা লকডাউন


কাশিপুরে করোনায় নিহত ব্যক্তির এলাকা লকডাউন

নারায়ণগঞ্জের সদর উপজেলার কাশিপুরের একটি এলাকা লকডাউন করে দিয়েছে স্থানীয় প্রশাসন। শনিবার (৪ এপ্রিল) রাতে উপজেলার কাশিপুর ইউনিয়নের আট নং ওয়ার্ডস্থ বড় আমবাগান (সুচিন্তানগর) এলাকাটি লকডাউন ঘোষণা করা হয়। একই সঙ্গে একই পরিবারের ১২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

ওই এলাকা লকডাউন করার সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক ও জেলা করোনা ফোকাল পার্সন ও সদর উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম।

এর আগে ৪ এপ্রিল সকাল ৯ টার দিকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান হাজী আবু সাঈদ মাতবর। তিনি বড় আম বাগান এলাকার বাসিন্দা ছিলেন। ৩ এপ্রিল তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। গেল দুদিন আগের থেকেই তিনি শ্বাসকষ্ট আর কাশিতে ভুগছিলেন, জানিয়েছেন তার ছেলে বাংলাবাজার স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি মেহেদী হাসান রবিন।

তিনি বলেন, বাবাকে প্রথমে ঢাকার মিডফোর্ডে নিয়ে গেলে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে সেখান থেকে কুর্মিটোলি জেনারেল হাসপাতালে পাঠিয়ে দেয়। শুক্রবার সন্ধ্যা ৬টায় এখানে ভর্তি করি। শনিবার সকাল ৯টায় বাবা মারা যান। পরে আইইডিসিআর থেকে লোকজন এসে পরীক্ষা করে করোনার কথা জানায়।

রবিন জানান, তার বাবার ডেথ সার্টিফিকেটেও করোনায় মৃত্যুর কথা উল্লেখ রয়েছে। লাশ আইইডিসিআরের লোকজনের তত্ত্বাবধানে ঢাকার খিলগাওয়ে দাফন করা হয়। আমাদের পরিবারের কেউ বিদেশ ফেরত কিংবা প্রবাসী ছিল না।

জেলা করোনা ফোকাল পার্সন ও সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, করোনায় নিহত ওই লোক অসুস্থ অবস্থায় বাড়িতেই ছিলেন। সেজন্য ১২ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া এলাকাটি লকডাউন করা হয়েছে।

৫ এপ্রিল, ২০২০/এসপি/এনটি

উপরে