NarayanganjToday

শিরোনাম

চিকিৎসকদের মাঝে বিএম’র সুরক্ষা সামগ্রী বিতরণ


চিকিৎসকদের মাঝে বিএম’র সুরক্ষা সামগ্রী বিতরণ

করোনা ভাইরাসের সংক্রমন থেকে নারায়ণগঞ্জের চিকিৎসকদের সুরক্ষায় পিপিই (পারসোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট) সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন জেলা শাখা।

বুধবার (২৫ মার্চ) দুপুর বারোটা থেকে শহরের ৩শ শয্যাবিশিষ্ট হাসপাতাল, ১শ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল, সিভিল সার্জন কার্যালয় এবং সদর উপজেলা হেলথ কমপ্লেক্সে গিয়ে পিপিই এবং মাস্ক বিতরণ করেন এ্যাসোসিয়েশনের জেলা সাধারণ সম্পাদক ডা. দেবাশীষ সাহাসহ অন্যান্য নের্তৃবৃন্দ।

এছাড়া বন্দর, আড়াইহাজার, রূপগঞ্জ, সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ সদরের কয়েকটি গুরুত্বপূর্ণ বেসকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের চিকিৎসকদের মধ্যেও এসব বিতরণ করা হয়। জেলা বিএমএ’র নিজস্ব অর্থায়নে তৈরি করা প্রায় আড়াইশ’ পিপিইি সামগ্রী এসব প্রতিষ্ঠানের চিকিৎসকদের হাতে তুলে দেয়া হয়।

বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশনের জেলা সাধারণ সম্পাদক ডা. দেবাশীষ সাহা জানান, করোনা ভাইরাস সারাবিশ্বে মহামারি আকার ধারণ করায় জেলার চিকিৎসকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা জরুরী হয়ে পড়েছে। যেহেতু চিকিৎসকরা করোনাভাইরাস মোকাবেলায় প্রথম শ্রেণীর প্রতিরক্ষা হিসেবে কাজ করছেন তাই তারা সবচেয়ে বেশি ঝুঁকির মধ্যে রয়েছেন।

তিনি বলেন, চিকিৎসকরা কোনভাবে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে পড়লে এই ভাইরাস রোগীরাসহ সমাজে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে। তাই সবার আগে চিকিৎসকদের সুরক্ষা প্রয়োজন। সরকারিভাবে এখনো পিপিই সামগ্রী পর্যাপ্ত পরিমানে সরবরাহ না করায় জেলা সদর এবং উপজেলাগুলোর সরকারি হাসপাতালের চিকিৎসকদের স্বাস্থ্য সুরক্ষায় বিএমএ এগিয়ে এসেছে। পাশাপাশি সমাজের বিত্তবানদেরও চিকিৎসকদের পাশে এগিয়ে আসার আহবান জানান তিনি।

পিপিই বিতরণকালে আরও উপস্থিত ছিলেন, ৩শ শয্যাবিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক (আরপি) ডা. শামসুদ্দোহা সঞ্চয়, সদরের ১শ শয্যাবিশিষ্ট হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আর এম ও) ডা. আসাদুজ্জামান, জেলা বিএমএ'র সহ-সভাপতি ডা. বিধান চন্দ্র পোদ্দার, সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত, কোষাধ্যক্ষ ডা. শেখ ফরহাদ, সিনিয়র কনসালট্যান্ট ডা. জাহাঙ্গীর, সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল ইফিসার ডা. জাহিদ, ডা. কুমার তানসেন, ডা. জহির, ডা. ফয়সাল প্রমূখ।

২৫ মার্চ, ২০২০/এসপি/এনটি

উপরে