NarayanganjToday

শিরোনাম

না.গঞ্জে মসজিদে মসজিদে চোখের জলে ক্ষমা প্রার্থনা


না.গঞ্জে মসজিদে মসজিদে চোখের জলে ক্ষমা প্রার্থনা

করোনাভাইরাস থেকে রক্ষা পেতে নারায়ণগঞ্জের প্রতিটি মসজিদে জুম’আর নামাজে বিশেষ দোয়া ও মোনাজত করেছেন মুসুল্লিরা। তবে, অন্য যেকোনো দিনের জুম’আ থেকে এবার মুসল্লিদের ভিড় ছিল তুলনামূলক কম।

এদিকে এদিন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান তার অনুসারি নেতাকর্মীদের নিয়ে মাসদাইর কবরস্থান মসজিদে নামাজ আদায় করেছেন। সেখানে তিনি মুসুল্লিদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। পরে তিনি মসজিদের বাইরে এসে সাংবাদিকদের সাথে চলমান করোনাভাইরাস নিয়ে কথা বলেন।

তবে, মাসদাইর কবরস্থানে সাংসদের নামাজ আদায়কে কেন্দ্র করে ব্যাপক লোক সমাগম ঘটে। যা চলমান সরকারি নির্দেশনাকে উপেক্ষা করা হয়েছে বলে মন্তব্য করেছেন অনেকেই।

সূত্র জানিয়েছে, মাসদাইর মসজিদে বক্তব্যকালে সাংসদ শামীম ওসমান জানিয়েছেন, তিনি বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে এবং করোনাভাইরাস থেকে দেশ ও জাতির রক্ষায় ৫ হাজার ২শ ৭৬ বার কোরআন খমত দিয়েছেন তিনি। এ কোরআন খতম বিভিন্ন মসজিদ, মাদরাসার ইমাম, শিক্ষার্থীরা বিনা হাদিয়াতে দিয়েছেন বলেও জানান তিনি।

করোনা সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেছেন, করোনা কিছু মানুষের জন্য আযাব আর মুমনিদের জন্য ঈমানি পরীক্ষা। তার দাবি, কোনো দেশের রাষ্ট্রপ্রধান যদি আল্লাহওয়ালা হন তাহলে সে দেশের প্রতি আল্লাহর বিশেষ রহমত থাকে। বাংলাদেশের উপরও আল্লাহর রহম রয়েছে। কেননা, এই দেশের প্রধান শেখ হাসিনা একজন আল্লাহওয়ালা মানুষ। তাই করোনা এখানে সেভাবে প্রভাব ফেলতে পারবে না।

২০ মার্চ, ২০২০/এসপি/এনটি

উপরে