NarayanganjToday

শিরোনাম

না.গঞ্জে জনসমাগম ঠেকাতে র‌্যাবের টহল শুরু


না.গঞ্জে জনসমাগম ঠেকাতে র‌্যাবের টহল শুরু

নারায়ণগঞ্জে করোনাভাইরাস সংক্রমণ রোধে জনসমাগম ঠেকাতে মাঠে নেমেছে র‌্যাব-১১। বৃহস্পতিবার (১৯ মার্চ) সন্ধ্যা থেকে শহর ও শহরতলীতে র‌্যাবের বেশ কয়েকটি টিম টহল শুরু করেছে।

এর আগে র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন জানিয়েছিলেন তারা জনসমাগম ঠেকাতে মাঠে নামবেন। সে লক্ষ্যে সন্ধ্যায় শহরে গণমাধ্যমকর্মীদের প্রেস ব্রিফিং করেন তিনি।

আলেপ উদ্দিন জানিয়েছেন, র‌্যাবের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা পেয়ে তারা মাঠে নেমেছেন। অযথা ঘোরাঘুরি, জনসমাগম তারা রোধ করবেন। এ লক্ষ্যে তারা নিয়মিত টহল দিবেন। যতদিন এই পরিস্থিতি স্বাভাবিক না হবে ততদিন তারা মাঠে পর্যবেক্ষন করবেন এবং এই টহল বজায় থাকবে। পাশাপাশি সাধারণ মানুষকে তারা করোনা সম্পর্কে সচেতনতা তৈরিতে কাজ করবেন।

তিনি বলেছেন, সাধারণ মানুষকে সচেতন করা এবং জনসমাগম যাতে না হয় সে লক্ষ্যে আমরা জেলার সর্বত্র কাজ করবো। পাশাপাশি যেসব স্থান অপ্রয়োজনীয়, কেবল আড্ডাবাজি হয় সেসব স্থান আমরা সীলগালা করে দিবো। যাতে করে যত্রতত্র মানুষ জনসমাগম করতে না পারে। এরপরও যদি কেউ জমায়েত হয় তাহলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

এদিকে নারায়ণগঞ্জে ৫ হাজারেরও অধিক বিদেশ ফেরত ব্যক্তির বিপরীতে হোম কোয়ারেন্টাইনে রয়েছে মাত্র ৪১ জন। সরকারি নিষেধাজ্ঞা, নির্দেশনা না মানাতে ইতোমধ্যে সদর ও বন্দরে চার প্রবাসীকে জরিমানা করাও হয়েছে। এছাড়াও জনসমাগম না করতে সরকারি নির্দেশনা দিলেও মানুষ সেসব না মেনে প্রত্যহিক জীবন যাত্রা বজায় রেখেছে। ফলে এসব রোধ করতে প্রশাসনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা গ্রহণ না করায় সচেতন মহল থেকে ক্ষোভও প্রকাশ করা হয়েছিল। তবে, এবার এসব ঠেকাতে চূড়ান্তভাবে র‌্যাব মাঠে নামানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

১৯ মার্চ, ২০২০/এসপি/এনটি

উপরে