NarayanganjToday

শিরোনাম

করোনায় নতুন আক্রান্ত শিশুসহ ৩ জন, না.গঞ্জে কোয়ারেন্টাইনে ২৩


করোনায় নতুন আক্রান্ত শিশুসহ ৩ জন, না.গঞ্জে কোয়ারেন্টাইনে ২৩

নতুন করে আরও তিনজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত এই তিন জন ইতোপূর্বে নারায়ণগঞ্জের আক্রান্তদের আত্মীয় বলে শোনা গেলেও এ ব্যাপারে নিশ্চিত কোনো তথ্য দিতে পারেনি জেলা সিভিল সার্জন ডা. ইমতিয়াজ আহমেদ।

তিনি জানিয়েছেন, নারায়ণগঞ্জে ২৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের মধ্যে ১৯ জন বিদেশ ফেরৎ এবং চারজন স্থানীয়। নতুন আক্রান্তরা নারায়ণগঞ্জে আগের আক্রান্ত ব্যক্তিদের স্বজন কীনা, এ ব্যাপারে আমার কাছে কোনো তথ্য নেই।

এদিকে সোমবার (১৬ মার্চ) রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছেন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত তিন জনকে তারা শনাক্ত করেছেন।

ডা. ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের নমুনা শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে তিন জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। অর্থাৎ দেশে নতুন করে আরও তিন জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত তিন জনের মধ্যে একটি ছেলে শিশু, একটি মেয়ে শিশু এবং অপরজন নারী। এর আগে জার্মানি ও ইতালি থেকে আসা যে দুই ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছিলেন, নতুন করে আক্রান্তরা তাদের একজনের আত্মীয়।

তিনি আরও বলেন, নতুন করে আক্রান্ত এই তিন জনের সংক্রমণ মৃদু। তাদের বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া সম্ভব ছিল। কিন্তু তাদের মাধ্যমে অন্যরা যাতে আক্রান্ত না হন, তাই তাদের হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এর আগে দেশে প্রথমবারের মত তিন জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। তিন জনের মধ্যে দুজনই ছিলেন নারায়ণগঞ্জ শহরের এক দম্পতি। তারা ইতালি থেকে ফিরেছিলেন। তবে, বর্তমানে তারা সুস্থ রয়েছেন। পরপর তাদের দুটি রিপোর্ট নেগেটিভ আসায় তাদেরকে করোনামুক্ত ঘোষণা করেছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর)।

তবে, নতুন আক্রান্ত তিনজন প্রথম ধাপে আক্রন্তদের আত্মীয় নন বলে ধারণা করা হচ্ছে। দ্বিতীয় ধাপে যে দুজন করোনা আক্রান্ত হয়েছিলেন তাদের একজন জার্মান এবং অপরজন ইতালি ফেরৎ। এবং নতুন যারা আক্রান্ত হয়েছেন তারা এদের একজনের আত্মীয় বলে জানিয়েছে (আইইডিসিআর)।

১৬ মার্চ, ২০২০/এসপি/এনটি

উপরে