NarayanganjToday

শিরোনাম

দেশের নব্বই শতাংশ লোক দুর্ণীতিগ্রস্থ : জেলা জজ


দেশের নব্বই শতাংশ লোক দুর্ণীতিগ্রস্থ : জেলা জজ

জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আনিসুর রহমান বলেছেন, আমার ব্যক্তিগত ধারণা, দেশের নব্বই শতাংশ লোক দুর্ণীতিগ্রস্থ। হাতে গোণা কয়েকজন লোক ভালো আছেন। প্রতিটা জায়গায় মানুষ হয়রানি হচ্ছে। তবে, এগুলি একদিনে নির্মুল হবে না। সবাইকে মিলে ভেজাল ও দুর্নীতি দমনে কাজ করতে হবে।

রোববার (২৩ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩ টায় নারায়ণগঞ্জ জেলা জজ আদালত সম্মেলন কক্ষে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়নগঞ্জ জেলা কমিটির উদ্যোগে ভেজাল ও দুর্নীতি প্রতিরোধে করনীয় শীর্ষক আলোচনা সভায় ওই কথা বলেন তিনি।

আনিসুর রহমান আরও বলেন, স্বাধীনতার পর দেশকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার সংগ্রামের পাশাপাশি ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে নতুন সংগ্রামের ডাক দিয়েছিলেন বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দুর্নীতির বিরুদ্ধে বঙ্গবন্ধু কতটা সোচ্চার ছিলেন তা বঙ্গবন্ধুর ভাষণগুলো লক্ষ্য করলে দেখা যায়। ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে তরুণ বয়স থেকে শুরু করে জীবনের শেষ পর্যন্ত সোচ্চার ছিলেন তিনি। তিনি দুর্নীতিকে দেশের এক নম্বর সমস্যা হিসেবে চিহ্নিত করেছিলেন। দুর্নীতি নির্মূল ও দুর্নীতিবাজাদের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছিলেন। কিন্তু বঙ্গবন্ধুর সেই কাজ অসমাপ্ত থেকে গেছে ১৯৭৫ সালে ১৫ আগস্টের নির্মম হত্যাকাণ্ডের মধ্য দিয়ে। 

তিনি বলেন, এত বছর পরও এ দেশে এখনও ঘুষ-দুর্নীতির সর্বগ্রাসী রূপ পরিলক্ষিত হচ্ছে। এর মধ্যে দুর্নীতিতে বিশ্বে চ্যাম্পিয়নও হয়েছে এই দেশ। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এখন দেশ পরিচালনা করছেন, দুর্নীতির বিরুদ্ধে তিনি সোচ্চার এবং জিরো টলারেন্স ঘোষনা করেছেন। 

নারায়ণগঞ্জ জেলার জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের সভাপতি সুলতান মাহমুদের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সুবাস চন্দ্র সাহা, সহকারী কমিশনার মেহেদী হাসান ফারুক, জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশরনর চেয়ারম্যান এস এম মোরশেদ, সিনিয়র সহ-সভাপতি নুর আলম আকন্দ, সাধারন সম্পাদক ইকবাল হোসাইন শেখ, যুগ্ম-সম্পাদক মো. সোহেল মিয়া, মহিলা বিষয়ক সম্পাদক রোজিনা মাহমুদ, জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলার উপদেষ্টা আক্তার হোসেন, কার্যকরি সদস্য মজিবুর রহমান, ইসমাইল হোসেন কাজল, সদস্য ইখলাস মোল্লা, দাউদ আরাফসহ প্রমূখ।

২৩ ফেব্রুয়ারি,২০২০/এমএ/এনটি

উপরে