NarayanganjToday

শিরোনাম

তাপস ৭২ আর আতিকুল ৬৮ শতাংশ ভোট পেয়ে জিতবে : শামীম ওসমান


তাপস ৭২ আর আতিকুল ৬৮ শতাংশ ভোট পেয়ে জিতবে : শামীম ওসমান

সুন্দর, সুষ্ঠু পরিবেশের মধ্য দিয়ে বার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বলে মন্তব্য করেছেন সাংসদ শামীম ওসমান। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুরের দিকে নারায়ণগঞ্জ আদালত পাড়ায় উপস্থিত হয়ে গণমাধ্যমকর্মীর উপস্থিতিতে এই মন্তব্য করেন তিনি।

নির্বাচন বয়কট করা বিএনপির কালচার উল্লেখ করে শামীম ওসমান বলেন, বিএনপির গতাণগতিক যে চরিত্র, নির্বাচনের দিন কিংবা নির্বাচনের আগের দিন ‘নির্বাচন বয়কট’ করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে। এটা তারা করতে পারে, যারা ভোটার এবং গণতন্ত্রের উপর বিশ্বাস নেই।

তিনি বলেন, এই নির্বাচন কমিশনের অধিনেই পরপর তিনবার নির্বাচন হয়েছে। তখন কিন্তু কেউ প্রশ্ন তুলেন নাই। নির্বাচন কমিশনারের এখতিয়ার আছে নির্বাচন কোথায় হবে, কীভাবে হবে এ বিষয়গুলি সিদ্ধান্ত নেওয়ার। সুপ্রীম অথরিটি তার। যেমন বাংলাদেশ নির্বাচন কমিশন সিটি করপোরেশনে নির্বাচন কীভাবে হবে সেটিরও কিন্তু সিদ্ধান্ত তারাই নিয়েছে। এটা উনাদের এখতিয়ার। এই এখতিয়ারের কারণে বিএনপি নির্বাচন বয়কট করেছে।

সাংসদ আরও বলেন, আমার কাছে মনে হচ্ছে, বিএনপি নির্বাচন বয়কট করে নাই; ভোটররা তাদেরকে বয়কট করেছে, তার প্রমাণ, তারা বয়কট করার পরও এবং আরও অনেকেই অনেক খেলার পরও ৭০ শতাংশ ভোটার এসে হাজির হয়েছেন এবং আমাদের ১৭ জন প্রার্থী বিপুল ভোটে বিজয়ী হয়েছেন।

ভোটার, সিনিয়র আইনজীবী এবং বিজয়ীদের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, অতীতের চেয়েও আরও কঠিন ভাবে আইনজীবীদের স্বার্থ রক্ষার্থে তারা যেন আরও ভালো ভূমিকা রাখতে পারে সে জন্য দোয়া করছি।

সাংবাদিকদের উদ্দেশ্যে শামীম ওসমান বলেন, প্রায় বিশ ২০ দিন ধরে আমাদের একটি টিম ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে একটা সমীক্ষা চালাচ্ছিলাম, আজকে আমরা সেই রিপোর্ট পেয়েছি। এতে করে আমরা বলতে পারি, ঢাকা দক্ষিণে ফজলে নূর তাপস ৬৮ থেকে ৭২ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হবেন যদি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা না হয়।

তিনি বলেন, আমরা শুনতে পাচ্ছি নির্বাচনকে ব্যাপক ভাবে সন্ত্রাসের সৃষ্টি করতে পারে। এ লক্ষ্যে স্বাধীনতা বিরোধী শক্তিতে ঐক্যবদ্ধ করা হচ্ছে। যদি পারবে না, ইনশাল্লাহ। আর সেটা না হলে তাপস জয় লাভ করবেন এবং উত্তরে যিনি আছেন তিনি ৬৪ থেকে ৬৮ শতাংশ ভোট পেয়ে জয়লাভ করবেন। এখানে প্রশ্ন আসতে পারে তাপস বেশি ভোট কেন পাবে? কারণ, ওই এলাকার মানুষ তাকে প্রচণ্ড রকম ভাবে গ্রহণ করেছেন। তার থেকেও বড় বিষয় তিনি অল্প বয়সে শিশু থাকা অবস্থায় বাবা-মা’কে হারিয়ে এতিম হয়েছেন এবং এতিম হওয়ার পর অত্যন্ত সুশিক্ষায় শিক্ষিত হয়েছেন।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আদালতের পিপি অ্যাড. ওয়াজেদ আলী খোকন, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. শামসুল ইসলাম ভূইয়া, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. হাসান ফেরদৌস জুয়েল, নবনির্বাচিত সভাপতি অ্যাড. মোহসীন মিয়া, সাধারণ সম্পাদক অ্যাড. মাহবুবুর রহমান প্রমুখ।

৩০ জানুয়ারি, ২০২০/এসপি/এনটি

উপরে