NarayanganjToday

শিরোনাম

না.গঞ্জ শিল্প পুলিশের সাথে শ্রমিক-মালিক পক্ষের ত্রি-পাক্ষিক বৈঠক


না.গঞ্জ শিল্প পুলিশের সাথে শ্রমিক-মালিক পক্ষের ত্রি-পাক্ষিক বৈঠক

নারায়ণগঞ্জে শ্রমিক নেতা, মালিক পক্ষ ও কলকারাখানা পরিদর্শন অধিদপ্তর কর্মকর্তা এবং শিল্প পুলিশের সমন্বয়ে ত্রি-পাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ জানুয়ারি) বেলা ১১ টা থেকে সোয়া ১২ টা পর্যন্ত কাঁচপুর এলাকায় এন্ডাস্ট্রিয়াল পুলিশের কনফারেন্স রুমে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জের শিল্প পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ সুপার (এসপি) সৈকত শাহিনের সভাপতিত্বে ত্রি-পাক্ষিক বৈঠকে উপস্থিত ছিলেন, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কাস এর কেন্দ্রীয় কমিটির সভাপতি কাউসার আহম্মেদ পলাশ, কলকারখানা পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক সৌমেন বড়ুয়া, সহকারি পরিদর্শক এইচএম শাহাদাৎ হোসেন, খালিদ হাসান, মালিক পক্ষের এইচআর এডমিন আশিকুর রহমান, ডিজিএম মনিরুজ্জামান শাহিন, ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কাস এর নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক কবির হোসেন রাজু, যুগ্ম সম্পাদক নূরুল ইসলাম, লিটন সিকদার প্রমূখ।

বৈঠকে শ্রমিকদের পক্ষে উত্থাপিত ৭ দফা দাবি নিয়ে দীর্ঘ সোয়া এক ঘণ্টা আলোচনা পর্যালোচনা করা হয়। আলোচনায় সর্বস্মতিক্রমে শ্রমিকের ন্যায্য দাবি আগামী মার্চ মাসের মধ্যে বাস্তবায়নের সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

বৈঠক সূত্র জানিয়েছে, শ্রমিকের ন্যূনতম মজুরি ৮ হাজার টাকা, বার্ষিক ছুটির টাকা বছর শেষে প্রদান, নারী শ্রমিকদের মাতৃকালিন সুবিধা প্রদান, বহিরাগত কোনো লোক ফ্যাক্টরির সাথে সংশ্লিষ্ট না এমন কেউ শ্রমিকদের ব্যাপারে হস্তক্ষেপ করতে পারবে না, শ্রমিকদের নিয়োগপত্র ও পরিচয়পত্র প্রদান এবং শ্রম আইন অনুযায়ি সকল প্রকার সুযোগ সুবিধা প্রদান করার বিষয়ে সর্বসম্মতিক্রমে বাস্তবায়নের সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

২৭ জানুয়ারি, ২০২০/এসপি/এনটি

উপরে