NarayanganjToday

শিরোনাম

এবার না.গঞ্জে আসছেন ‘বসেন বসেন, বইসা যান’ সংলাপের সেই হুজুর


এবার না.গঞ্জে আসছেন ‘বসেন বসেন, বইসা যান’ সংলাপের সেই হুজুর

‘বুঝলে বুঝপাতা, না বুঝলে তেজপাতা’, ‘কথাতে কি ভেজাল আছে নাকি ক্লিয়ার?’, ‘চা খাবেন, একটু ঢেলে দিই?’, ‘বসেন বসেন, বইসা যান, হেইও মওলা, বইসা যান’, এমন আরও অসংখ্য সংলাপের জন্য রাতারাতি দেশজুড়ে পরিচিতি পাওয়া মুফতি গিয়াসউদ্দিন আত-তাহেরি এবার নারায়ণগঞ্জে আসছেন।

আলোচিত-সমালোচিত এই ওয়াজেন আসছে ৩০ জানুয়ারি এবং ৩১ জানুয়ারি বন্দর উপজেলার কুতুববাগ দরবার শরীফের ওরছ শরীফ ও বিশ্ব জাকের ইজতেমায় বয়ান করবেন। এই দুদিনই তিনি উপস্থিত থাকবেন বলে আয়োজক সূত্রে জানা গেছে।

কুতুববাগ দরবার শরীফের পক্ষ থেকে বলা হয়েছে, কুতুববাগ দরবার শরীফের ওরছ শরীফ ও বিশ্ব জাকের ইজতেমায় ওয়াজ নছিহত করবেন হযরত সৈয়দ মোহাম্মদ সাদিক রেজা মোজাদ্দেদী ও সৈয়দ হযরত জাকির শাহ কুতুববাগী পীর কেবলাজান। এ সময় আর ও উপস্থিত থাকবেন, মাওলানা সৈয়দ মোহাম্মদ তাহের শাহ মুজাদ্দেদী, মো. আতাউর রহমান মিয়াজী, মুফতি গিয়াসউদ্দীন আত-তাহেরী, মুফতি আবুল কালাম আজাদ, মাওলানা হেলাল উদ্দীন প্রমুখ।

প্রসঙ্গত, তাহেরীর বিষয়ে ওয়াজ মাহফিলে অশ্লীল কথা ও অশ্লীল ভঙ্গি করার বিষয়টি মন্ত্রণালয় ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরে আসার পর থেকে দেশের কয়েকটি জেলায় তার ওয়াজ মনিটরিং করার জন্য মৌখিক নির্দেশনা দেয়া হয়েছে।

দাওয়াতে ঈমানী বাংলাদেশ নামের একটি সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুফতী মুহম্মদ গিয়াস উদ্দিন আত-তাহেরী। ২০১৮ সালের ডিসেম্বরে জিকিরের সময় নেচে-গেয়ে ‘বসেন বসেন, বইসা যান’ বলায় ব্যাপক সমালোচিত হন তিনি। পরে তার এই সুর এবং কথাকে ব্যাঙ্গ করে ব্যাঙ্গাত্বক গান প্রকাশ করেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আলমগীর হিরণের ছেলে প্রত্যয় হিরন। এ নিয়ে তাহেরিও ব্যাপক বিদ্রুপ প্রকাশ করে প্রত্যয়ের সমালোচনা করেন। তিনি দাবি করেছিলেন, তাকে ব্যাঙ্গ করার কারণে প্রত্যয় হিরণ পরীক্ষায় অকৃতকার্য হয়েছেন।

এদিকে গত বছরের ১ সেপ্টেম্বর মুফতি মোহাম্মদ গিয়াস উদ্দিন আত-তাহেরীর বিরুদ্ধে ধর্মীয় অনুভূতি ও মূল্যবোধের ওপর আঘাত সৃষ্টির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়।

২৬ ডিসেম্বর, ২০২০/এসপি/এনটি

উপরে